রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০২:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
প্রবাসীর স্ত্রীর হাত ঝলসে দিলেন ‘প্রতিপক্ষ মা-মেয়ে’ রমজানে বন্ধ থাকবে না শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটাল নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব : প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের মোবাইল ফোন ব্যবহারে কঠোর নির্দেশনা ড্রাইভার ভাইয়েরা গাড়ি চালানোর সময় অযথা হর্ণ বাজাবেন না : বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ বন্দুকযুদ্ধ হলে কি পুলিশ বন্দুক ফেলে পালিয়ে আসবে, প্রশ্ন আইজিপির লেখক মুশতাকের মৃত্যু না পরিকল্পিত হত্যা : নিরপেক্ষ বিভাগীয় তদন্তের দাবি পরকীয়ায় আসক্ত স্বামীকে স্ত্রীর কাছে ফিরিয়ে দিলো পুলিশ ‘দালালের কাছে যাবেন না, তাতে প্রতারিত হবেন’: গণশুনানিতে বিআরটিএ চেয়ারম্যান ৩০ পৌরসভায় ভোটের দিন থাকছে না সাধারণ ছুটি

ঢাকামুখী মানুষের ঢল, দৌলতদিয়া নেই কোনো তদারকি

ডেস্ক: দেশের অঘোষিত লকডাউন উপেক্ষা করে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ভিড় করেছেন ঢাকামুখী যাত্রীরা। যাত্রীরা সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে গায়ে গা ঘেঁষে নদী পার হচ্ছেন। এদের অধিকাংশ পোশাক শ্রমিক।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দৌলতদিয়া ফেরিঘাটে এমন দৃশ্য দেখা যায়।

লকডাউনের কারণে মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকলেও চাকরি হারানোর ভয় ও জীবিকার তাগিদে এসব যাত্রীরা ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন মাধ্যমে দৌলতদিয়া ঘাটে এসে নদী পার হয়ে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে যাচ্ছেন।

তবে ঘাট এলাকার সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তেমন কোনো তৎপরতা দেখা যায়নি।

অপরদিকে গত ২৬ এপ্রিল দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডব্লিউটিসির দুই কর্মীর করোনা পজিটিভ হওয়ায় আতঙ্ক বিরাজ করছে ঘাট এলাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। এর মধ্যে দৌলতদিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত শুরু হয়েছে।

ঢাকাগামী গার্মেন্টস কর্মীরা জানান, গার্মেন্টস কর্তৃপক্ষ তাদের কাজে যোগদানের জন্য ফোন ও এসএমএস করেছে। সময়মতো কাজে যোগ না দিলে চাকরিচ্যুত করা হবে বলে জানিয়েছে। এজন্য করোনা ভাইরাসের ঝুঁকি রয়েছে জেনেও চাকরি বাঁচাতে জীবিকার তাগিদে ঢাকায় ফিরছেন তারা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এই নৌরুটে ফেরি চলাচল সীমিত করা হয়েছে। মাত্র ৫টি ফেরি দিয়ে জরুরিসেবার যানবাহন পার করা হচ্ছে। তবে যাত্রী পারাপারের বিষয়টি জেলা প্রশাসন তদারকি করছে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলার খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান  
Design & Developed BY ThemesBazar.Com